চন্দনাইশে দীর্ঘদিন পর উদ্ধার হলো সরকারি রাস্তা


প্রতিনিধি :    |    ১১:০৬ এএম, ২০২৪-০২-১৪

চন্দনাইশে দীর্ঘদিন পর উদ্ধার হলো সরকারি রাস্তা

মো. আয়ুব মিয়াজী, চন্দনাইশ


চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার কাঞ্চনাবাদ ইউনিয়ন এলাকায় অভিযান চালিয়ে রাস্তা দখল করে গড়ে তোলা কয়েকটি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন। সরকারি রাস্তা প্রায় দীর্ঘদিন দখলে রেখে এসব অবৈধ স্থাপনা তৈরি করা হয়েছিলো বলে জানিয়েছেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা।
মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত  চন্দনাইশ উপজেলার কাঞ্চনাবাদ ইউনিয়নের পূর্ব এলাহাবাদ মৌজায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।


ডিপ্লোমেসি চাকমা জানান, পূর্ব এলাহাবাদের মৃত মো. ইসমাইলের ছেলে মোঃ আব্দুল মাবুদ মানুষের চলাচলের সরকারি রাস্তা দখল করে অবৈধ স্থাপনা তৈরি করে প্রতিবন্ধকতা সৃষ্টি করে রেখেছেন। স্থানীয় জনগণের অভিযোগের প্রেক্ষিতে গত ৩১ জানুয়ারি ডিসির উচ্ছেদ মামলার নির্দেশে দৈর্ঘ্য ৩৩ ফুট ও প্রস্থ ২৭ ফুট রাস্তাটি উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, পূর্ব এলাহবাদ মৌজার আর এস দাগ ১১ ও বি.এস দাগ ১৭ শ্রেণির পথ থেকে অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করে ০.০২০০ একক পরিমাণ রাস্তা উদ্ধার করা হয়।

এসময় অভিযানে চন্দনাইশ থানা পুলিশের এস আই মো. নাহিদ আহমেদ সবুজের একটি দল, জোয়ারা ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা রঞ্জন কুমার দেব ও পল্লী বিদ্যুতের লাইন ম্যানসহ উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা সহযোগিতা করেন।